০১৮১৬-২৫৩২৫৫
০৯:০০ AM-0৮:০০ PM

প্রতিষ্ঠানের পরিচিতি

 ইঞ্জি:নূর মোহাম্মদ 

ব্যবস্থাপনা পরিচালক

 ভারতীয় উপমহাদেশে অবস্থিত   বঙ্গপোসাগরের  কূল ঘেষা পাহাড় ও অরণ্যানীর প্রাকৃতিক বৈচিত্র্যে পরিপূর্ণ, বিভিন্ন জাতি গোষ্ঠীর সুন্দর সহাবস্থানের এক সবুজ সুখের আলয় আমাদের বাংলাদেশ।  পৃথিবীর ইতিহাসে মুক্তিযুদ্ধের গর্বিত ইতিহাসের এক অনন্য সাক্ষী। ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত এই  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত  কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র এবং আই.টি. ফার্ম  গ্লোরিয়াস আই.টি.সলিউশনস  । ২০১৫  সালে থেকে দেশের শিক্ষানুরাগী কিছু আলোকিত মানুষের ভালোবাসায় এবং গ্লোরিয়াস আই.টি.সলিউশনসের ব্যবস্থাপনা পরিচালকের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এই গ্লোরিয়াস আই.টি.সলিউশনস ।  তথ্য  প্রযুক্তিতে পিছিয়ে পড়া  শিক্ষানুরাগী মানুষ ও  দেশের শিক্ষার মানকে আরোও  এগিয়ে নিয়ে যাওয়ার জন্য  প্রতিষ্ঠিত হয় এই প্রতিষ্ঠান।  অত্র  প্রতিষ্ঠানে কম্পিউটারের বিভিন্ন কোর্স চালুর মাধ্যমে   প্রতিষ্ঠানটি শিক্ষার টারশিয়ারি স্তরে প্রবেশ করে। প্রতিষ্ঠানটি   অরণ্যানীর প্রাকৃতিক বৈচিত্র্যে পরিপূর্ণ ঘেরা । অনিন্দ্য সুন্দর  ক্যাম্পাস। আগামীতে  দেশের মানুষকে তথ্য প্রযুক্তিতে আরো উন্নত করার লক্ষে গ্লোরিয়াস আই.টি.সলিউশনের  অবদান অনস্বীকার্য থাকবে  ।  বর্তমানে  দেশের ৪টি জেলায় গ্লোরিয়াস আই.টি.সলিউশনের কার্যক্রম বিস্তার লাভ করেছে। তারই ধারাবাহিকতায় গ্লোরিয়াস আই.টি.সলিউশনের সর্বমোট  তিনশত বিশ জন ছাত্র-ছাত্রী বর্তমানে প্রশিক্ষণরত  রয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ( বিসিডস্ ) এর তত্ব্যাবধানে  অত্যন্ত মেধাবী ও অভিজ্ঞ প্রশিক্ষক এবং প্রজ্ঞাবান কর্মকর্তাগণ কর্তৃক পরিচালিত হয়  গ্লোরিয়াস আই.টি.সলিউশনের সকল কার্যক্রম।প্রশিক্ষনরত ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষনের পাশাপাশি  তত্ত্বীয় জ্ঞানের শাণিত করার জন্য রয়েছে  বিশেষ শিট।  তরুণ প্রজন্মকে তথ্য ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য রয়েছে অত্যাধুনিক ডিজিটাল কম্পিউটার ল্যাব।    
একজন শিক্ষার্থীকে তত্ত্বীয় জ্ঞানের গন্ডির বাহিরে গিয়ে সুশিক্ষিত ও মননশীল মানুষ হিসেবে গড়ে তোলার জন্য রয়েছে বিভিন্ন কার্যক্রম। একজন ছাত্রকে পড়ালেখার পাশাপাশি তথ্য প্রযুক্তির  প্রতি দক্ষ করার জন্য রয়েছে অন্যান্য কম্পিউটার কোর্স ।বর্তমানে উন্মুক্ত বিশ্বের তীব্র প্রতিযোগিতার যুগে তথ্য পযুক্তির কোন বিকল্প নেই। বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে প্রতিষ্ঠাকাল থেকে গ্লোরিয়াস আই.টি.সলিউশনস   তথ্য প্রযুক্তিতে দক্ষ ও সৃজনশীল নাগরিক  গড়ে তোলার কাজে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

পরিচালকের বাণী

ইঞ্জি: নূর মোহাম্মদ

গ্লোরিয়াস আই.টি.সলিউশনস্
ঢাকা, বাংলাদেশ।

ভারতীয় উপমহাদেশে অবস্থিত  বঙ্গপোসাগরের  কূল ঘেষা পাহাড় ও অরণ্যানীর প্রাকৃতিক বৈচিত্র্যে পরিপূর্ণ, বিভিন্ন জাতি গোষ্ঠীর সুন্দর সহাবস্থানের এক সবুজ সুখের আলয় আমাদের বাংলাদেশ।  বিশ্বায়নের এই যুগে তথ্য ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতির কোন বিকল্প নেই। আগামীর বাংলাদেশ হবে ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজেশন করা সরকারের একটি যুগোপযোগী সিদ্ধান্ত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রুপকল্প ২০২১ কর্মসূচির পূর্ণ বাস্তবায়ণের জন্য প্রয়োজন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ ও শিক্ষিত জনগোষ্ঠী। এ লক্ষ্যকে সামনে রেখে গ্লোরিয়াস আই.টি.সলিউশনস্ আরও সময়োপযোগী করে প্রকাশ করেছে। দেশকে তথ্য ও প্রযুক্তির সহায়তায় বিশ্ব মানচিত্রে আত্ন প্রকাশের জন্য গ্লোরিয়াস আই.টি.সলিউশনস এর সকল কার্যক্রম তথা প্রশিক্ষক ও কর্মচারীর  যাবতীয় তথ্যাদি সকলের নিকট সন্নিবেশিত হয়েছে। যা সকলের সব ধরণের সেবা প্রাপ্তিকে আরও সহজতর করবে। আধুনিকায়নের অংশ হিসেবে বর্তমানে  মাল্টিমিডিয়ার সাহায্যে ক্লাসে  পাঠদান সম্পন্ন করা হচ্ছে।  দেশের সকল  তরুন প্রজন্মকে তথ্য ও প্রযুক্তির  ব্যবহার ও জ্ঞানার্জনে অধিকতর আগ্রহী করে তুলবে এই আমার প্রত্যাশা।